ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার
আবারও রাশিয়া কয়েক হাজার সৈন্য ইউক্রেন সীমান্তে মোতায়েন করেছে : যুক্তরাষ্ট্র

আবারও রাশিয়া কয়েক হাজার সৈন্য ইউক্রেন সীমান্তে মোতায়েন করেছে : যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক,
রাশিয়া ইউক্রেনের সীমান্ত থেকে সৈন্য প্রত্যাহার করেছে বলে যে খবর প্রকাশিত হয়েছে বুধবার যুক্তরাষ্ট্র তা খারিজ করে দিয়ে দাবি করেছে যে, সৈন্য প্রত্যাহারের পরিবর্তে মস্কো আরো সৈন্য পাঠিয়েছে, যা ইউক্রেনে আগ্রাসনের আতঙ্ক বাড়িয়ে দিয়েছে।

হোয়াইট হাউসের সিনিয়র এক কর্মকর্তা ‘ভুয়া’ সেনা প্রত্যাহারের ঘোষণার জন্য সমালোচনা করে মস্কোর নিন্দা জানিয়ে বলেছে ইউক্রেন সীমান্তে মস্কো ‘৭ হাজারের বেশী সৈন্য’ বাড়িয়েছে, যাদের মধ্যে অনেকে বুধবার সীমান্তে পৌঁছেছেন।

তিনি বলেন, “আমরা অব্যাহতভাবে ইঙ্গিত পাচ্ছি যে আগ্রাসনের ন্যায্যতা দিতে যে কোন সময় তারা মিথ্যা অজুহাতে হামলা চালাতে পারে। ”

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, মস্কো বলছে তারা কূটনৈতিক সমাধানে পৌঁছাতে চায়, কিন্তু তাদের কার্যক্রম তা নির্দেশ করছে না।

এর আগে বুধবার যুক্তরাষ্ট্র ও ন্যাটো এবং ইউক্রেন জানায়, দখলকৃত ক্রিমিয়ায় সেনা মোতায়েনের পর রাশিয়ার সৈন্য প্রত্যাহারের কোন চিহ্ন পাওয়া যায়নি, সেনা প্রত্যাহারের খবরে তখনও আশা করা হয়েছিল যে সংকট কেটে যাবে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বুধবার ইউক্রেনের পশ্চিমাঞ্চলীর রিভন শহরের কাছে ইউক্রেনীয় সেনাদের পশ্চিমাদের সরবরাহ করা ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্রের প্রশিক্ষণ মহড়া পরিদর্শনকালে দেশটিতে ‘একতা দিবসের’ ঘোষণা দিয়েছেন।
তিনি সামরিক অলিভ গ্রীন পোশাক পড়ে মারিউপোল শহরের ফ্রন্টলাইন পরিদর্শন করেন।

পশ্চিমা গোয়েন্দা সংস্থাগুলো সতর্ক করে দিয়ে বলেছিল রাশিয়া ১৬ ফেব্রুয়ারি ইউক্রেন আক্রমণ করতে পারে, এই দিনেই মহড়া পরিদর্শনকালে জিলনস্কি বলেন, “আমরা কাউকে, কোন শত্রুকে ভয় পাই না, আক্রান্ত হলে আমরা নিজেদের রক্ষা করবো।”

রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রদর্শিত ছবিতে দেখানো হয়েছে ক্রিমিয়ায় বড় একটি মহড়া শেষে সৈন্যদের প্রত্যাহার করা হচ্ছে, জেলনস্কি বলেছেন, সেখানে সৈন্য প্রত্যাহারের কোন প্রমাণ নেই।

তিনি এক টেলিভিশন বক্তব্যে বলেন, “আমরা সেখানে সৈন্যদের ছোট ছোট রোটেশন (একদল সৈন্যের বদলে আরেক দল প্রতিস্থাপন) দেখতে পাচ্ছি। এই রোটেশনকে আমরা রাশিয়া সৈন্য প্রত্যাহার করেছে বলবো না। আমরা কোন পরিবর্তন দেখছি না।”





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST